Sunday, July 8, 2012

চাকরি জীবনের প্রথম সপ্তাহান্তি (First week end of career life)




চাকরি জীবনের প্রথম weekendটা এমনিই কেটে গেল | কাল (রবিবার) বিগ বাজার গেছিলাম টাই কিনতে | একটা কালো-বেগুনি শেডের টাই কিনলাম | প্রতি বুধবার করে টাই পরে যাওয়া বাধ্যতামূলক | আর কিছু ছোটখাটো জিনিস | তাছাড়া দুটো দিন প্রায় শুয়ে-ঘুমিয়েই কাটালাম বলা চলে | আজ সকালে একটু পড়াশুনা করছিলাম | পড়াশুনা বলতে... যেগুলো পরিয়েছে শুক্রবার সেগুলো একটু লিখে রাখা | এটা আমার বরাবরের স্বভাব | ক্লাসের পরা গুলো বাড়ি ফিরে ভালো করে লিখে না রাখলে আমার ঠিক চলে না! BrainWareএর খাতাটা বাড়ি থেকে নিয়ে এসেছি | ওটা একটু কাজে লাগবে | 
তিনদিন অফিস ভালই গেল | প্রথম দুইদিন joining formalities করতে করতেই কেটে গেছে | দ্বিতীয় দিন PAT test হলো | Top 10 % নিজেরা নিজেদের stream পছন্দ করতে পারবে | তারা  সবাই Java নিল | আর আমাদের stream গুলো randomly allocated , সেগুলো তৃতীয় দিন জানালো হলো | আমি, শুভব্রত, এনাক্ষী... ৩ জনেরই BIPM পরেছে | আমি আর এনাক্ষী একসাথে আছি, শুভব্রত আলাদা হয়ে গেছে | প্রথম দিনের পড়ানো আমার খুবই ভালো লাগলো | এক দম ধরে বুঝিয়ে পরালো | Technical Lead ফাতেমা আর BizSkil Lead সুদীপ... ২ জনেই অসাধারণ | মনে হয় training period টা খুব একটা অসুবিধা হবে না | তবে সবে শুরু... সামনে কি আছে সেটা যত দিন যাবে জানা যাবে | আপাততঃ  ভালোটাই আশা করি :-) 

No comments: